Home

    Class 1-12

    HSC 2023 শর্ট সিলেবাস ক্র্যাশ কোর্স [বিজ্ঞান বিভাগ]

    HSC 2023 শর্ট সিলেবাস ক্র্যাশ কোর্স [বিজ্ঞান বিভাগ]

    যেভাবে পেমেন্ট করবেন

    কোর্সটির নিচে দেয়া ”প্রোগ্রামটি কিনুন” বাটনটিতে ক্লিক করলে আপনার পেমেন্ট প্রক্রিয়া শুরু হয়ে যাবে। পেমেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে এই ভিডিওটি দেখুন এই ভিডিওটি দেখুন

    শিক্ষার্থীরা যা বলছে

    টেন মিনিট স্কুলের সাহায্য নিয়ে আসছি আমি ক্লাস ৮ থেকে। সমাজ খুব কঠিন লাগতো, ইউটিউব-এ টেন মিনিট স্কুলের ক্লাসগুলো দেখতাম। পড়ালেখা অনেকের কাছে খুব বোরিং লাগে কিন্তু টেন মিনিট স্কুলের পড়ানোর ধরন, টিচার প্যানেল, গাইডলাইন সব কিছু আমাকে অনেক সাহায্য করেছে পড়ালেখাকে ইন্টারেস্টিং একটা পয়েন্ট অফ ভিউ থেকে দেখতে। এইচএসি ২৩ এর ক্র্যাশ কোর্সে আছি বর্তমানে। প্রতিটা ক্লাস আমার জন্য খুব উপকারী। এখানের সব টিচাররা তাদের নিজ নিজ থেকে সবসময় বেস্ট-টা দিয়ে যাচ্ছেন। আমার লেখাপড়ার জার্নিতে টেন মিনিট স্কুল অনেক বড় একটা ভূমিকা পালন করেছে।

    অদিতি সাহা

    ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ, ঢাকা

    আমার বাসার আশেপাশে ওইভাবে ভালো টিচার নেই। কলেজের টিচারদের কাছে পরতে গেলে বাসায় আসতে অনেক দেরি হয়ে যায়। তাই আমি HSC 2023 শর্ট সিলেবাস ক্র্যাশ কোর্সে ভর্তি হই। যেহেতু এখানে অনলাইনে পড়াশোনা হয় তাই আমার আসা যাওয়ার সময়ও সেভ হয়। আর এখানকার প্রধান একটি সুবিধা হলো ক্লাসগুলার রেকর্ডিং থাকে। তাই কোনো টপিক এ সমস্যা হলে সেটা আবার দেখে নিতে পারি। যেটা অন্য কোথাও পাওয়া যায় না।

    ফাইজা হাসিব চৌধুরী

    শহীদ বীর উত্তম লে: আনোয়ার গার্লস কলেজ, ঢাকা

    আমার মা বাবা দুজনে টিচার। মা হাইস্কুলের, বাবা কলেজের। বাবা মায়ের চাকরির কারণে এখনো হাতিয়ার মত একটা দ্বীপে থাকা। যেখানে কলেজের শিক্ষাব্যবস্থা অনেক পিছিয়ে। প্রাইমারি, হাইস্কুলে ফার্স্ট গার্ল থাকার পরও কলেজে উঠিয়ে নিজেকে খাপ খাইয়ে নিতে পারি নাই। টানা ৫/৬ মাস প্রাইভেট টিচার নিয়া সমস্যায় ছিলাম। সঠিক টিচার না পাওয়ার কারণে আমার পরীক্ষাও খারাপ হয়। আমার মামাতো ভাই চট্টগ্রামে থাকে তার পরামর্শে আমি টেন মিনিট স্কুলে ভর্তি হয়। এখন একদিনে একটা অধ্যায় কমপ্লিট করে ফেলতে পারি আমি। এতো ভালো টিচারদের খুঁজে পাবো, ভালোভাবে সব শিখতে পারবো, সত্যি ভাবতে পারি নি। আমি কৃতজ্ঞ টেন মিনিট স্কুলের প্রতিটি টিচারের কাছে।

    মনিষা মজুমদার

    প্রকৌশলী মোঃ ফজলুল আজিম হাতিয়া মহিলা কলেজ, নোয়াখালী

    আমি গ্রামের একজন ছাত্র। পারিবারিক ভাবে অসচ্ছল হওয়ায় অফলাইনে প্রাইভেট পরতে পারিনি। আরো অনেকেই কোর্স চালু করলেও সব থেকে কম দামে কোয়ালিটিফুল ক্লাস আপনারাই দিয়েছেন। এর জন্য আপনাদের কাছে চির কৃতজ্ঞ।

    মোঃমামুন মিয়া

    ধারা ডিগ্রি কলেজ, ময়মনসিংহ

    অফলাইনে প্রাইভেট পড়ার সামর্থ্য নেই। কলেজে আসা যাওয়ার খরচেই কষ্ট হয়ে যায়। ভীষণ হতাশাগ্রস্ত ছিলাম। কিছু পড়া হচ্ছে না, কিছু পড়া হয়নি পুরোই ডিপ্রেসড! এমন সময় টেন মিনিট স্কুলের HSC 23 ক্র্যাশ কোর্সের কথা জানলাম। এত ভালো শিক্ষক প্যানেল আর কোর্সের ফ্রি এত কম দেখে জুনের এক তারিখে ভর্তি হয়ে গেলাম। আলহামদুলিল্লাহ এখন আর আমার পড়ার খরচের জন্য চিন্তা হয় না, হতাশা আসে না। হয়তো আমার পড়াশোনাটাই বন্ধ হয়ে যেত। টেন মিনিট স্কুল আমার জন্য আশীর্বাদ। আমি আপনাদের কাছে কৃতজ্ঞ।

    রওনক জাহান অর্পিতা

    সোনাগাজী সরকারি কলেজ, ফেনী

    আমি যখন বাইরে পড়তাম তখন সারাদিন কলেজ, তারপর প্রাইভেট পড়ার পর রাতে আর এনার্জি থাকতো না নিজে পড়ার জন্য। ইভেন আমি বিকালেই ক্লান্ত হয়ে যেতাম ফলে ওইসময় যে প্রাইভেট গুলো থাকতো মনোযোগ দিতে পারতাম না। HSC 2023 শর্ট সিলেবাস ক্র্যাশ কোর্সে ভর্তি হওয়ার পর আমার সময়ও বেঁচে যায়, ক্লান্ত ও হই না, নিজে পড়তে পারি। আর ক্লাসগুলোর রেকর্ডিং থাকার কারণে একবার না বুঝলেও আবার দেখে নিলে সবটা ক্লিয়ার হয়ে যায়। আমি এসএসসি তে যখন ছিলাম তখন ফ্রী ক্লাস গুলো দেখতাম অ্যাপ/ইউটিউব থেকে। ক্লাসগুলো খুব সুন্দর কিছুক্ষণ সময়ের মধ্যেই বেসিক ক্লিয়ার হয়ে যেতো। সব মিলিয়ে আমি টেন মিনিট স্কুলের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমার অনেক উপকার হয়েছে।

    সুমাইয়া আক্তার

    রাজবাড়ী সরকারি কলেজ, রাজবাড়ী

    HSC 23 এর ক্র‍্যাশ কোর্সের যে বিষয়টি আমার সবচেয়ে ভালো লেগেছে তা হলো বেসিক সম্পূর্ণ করে দেওয়া। ইন্সট্রাক্টরের সাথে শিক্ষার্থীদের কানেকশনও বলা বাহুল্য। আর ফ্রি ক্লাসগুলোতেও যথেষ্ট বেসিক বুঝানো হয়। ওভারঅল টেন মিনিট স্কুল অনেক ভালো সাপোর্ট দেয় আমাদের। যা আমাদের পড়াশোনাকে ত্বরান্বিত করার জন্য অনেক বড় ভূমিকা পালন করেছে। আমরা চাই টেন মিনিট স্কুল দেশের শিক্ষার্থীদের আরো পরিপূর্ণভাবে সাপোর্ট দিক যাতে তারা স্বপ্ন পূরণের পথে একধাপ এগিয়ে থাকে।

    মোহাম্মদ ইয়াসিন

    তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা, চট্টগ্রাম

    ক্লাস করার জন্য প্রয়োজন হবে

    • ইন্টারনেট সংযোগ (ওয়াইফাই বা মোবাইল ইন্টারনেট)

    • স্মার্টফোন অথবা পিসি

    আরও কোন জিজ্ঞাসা আছে?

    HSC 2023 শর্ট সিলেবাস ক্র্যাশ কোর্স [বিজ্ঞান বিভাগ]

    এই কোর্সের মাধ্যমে আসন্ন HSC 2023 পরীক্ষার জন্য আপনার সর্বোত্তম প্রস্তুতি নিন, যা ৪০০টি লাইভ ক্লাস, ৮টি মডেল টেস্ট এবং ১৬টি সল্ভ ক্লাসে সম্পূর্ণ HSC 2023 শর্ট সিলেবাস কভার করে।

    কোর্সটি করেছেন ১১১১৪ জন

    icon

    Time required test hours

    ডাউনলোড করুন আমাদের মোবাইল অ্যাপ

    স্বত্ব (c) ২০১৫ - ২০২২ টেন মিনিট স্কুল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত