Home

    Class 5-12

    HSC English Crash Course

    HSC English Crash Course

    ফুল সিলেবাস কোর্সে যা যা থাকছে

    • একজন এইচএসসি শিক্ষার্থীর ইংরেজি বোর্ড পরীক্ষার জন্য সিলেবাসের যা যা পড়া প্রয়োজন সেগুলো কোর্সে পড়ানো হয়েছে।
    • এতে রয়েছে রেকর্ডেড ক্লাস, কুইজ, লেকচার স্লাইড এবং রিভিশন নোট যার মাধ্যমে শিক্ষার্থীরা বোর্ড স্ট্যান্ডার্ড প্রস্তুতি নিতে পারবে।
    • ইংরেজি দ্বিতীয় পত্রের গ্রামার এবং লিখিত অংশের গুরুত্বপূর্ণ সব টপিক পড়ানো হয়েছে।
    • ইংরেজি প্রথম পত্রের গুরুত্বপূর্ণ Passage, তাদের MCQ এবং Short Questions পড়ানো হয়েছে।

    কোর্স সম্পর্কে বিস্তারিত

    কোর্স সম্পর্কে

    ইংরেজির বোর্ড স্ট্যান্ডার্ড প্রস্তুতি নিশ্চিত করতে টেন মিনিট স্কুল নিয়ে এসেছে "HSC English Course"! এই কোর্সের মাধ্যমে তোমরা অল্প সময়ে ইম্পর্ট্যান্ট টপিকগুলো যেমন: Preposition, Use of Verbs, Completing Sentences, Sentence Connectors, Narration ইত্যাদি ভালোভাবে শিখতে পারবে। তোমাদের যাতে ক্লাসের এবং নিজে পড়ার টাইমিং নিয়ে ঝামেলায় পড়তে না হয়, তাই কোর্সের প্রতিটি ক্লাস স্মার্টবোর্ডে রেকর্ড করা হয়েছে। তাই তোমার সুবিধামতো যেকোনো সময়ে ক্লাসগুলো করতে পারবে। আর ক্লাসের সাথে থাকা কুইজ এবং নোটগুলোর মাধ্যমে তুমি প্র্যাকটিস ও রিভিশন করে রেডি হতে পারবে বোর্ড পরীক্ষার জন্য।

    কোর্সটি কাদের জন্য

    অনেক শিক্ষার্থীই সারা বছর বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষার বিষয়গুলোয় মনোযোগ দিতে দিতে ইংরেজিতে ভালো প্রস্তুতি নিতে পারে না। তাছাড়া করোনার জন্য তোমরা উচ্চমাধ্যমিকের অনেকটা সময়ই ঘরে বসে ক্লাস করেছো। তাই শেষ মুহূর্তে এসে অনেকেই বুঝতে পারছো যে ইংরেজি পড়ায় ঘাটতি রয়ে গেছে।


    তোমাদের জন্যই টেন মিনিট স্কুলের সেরা ইংরেজি টিচাররা মিলে HSC English Course টি তৈরি করেছেন, যেন অল্প সময় প্রস্তুতি নিয়েও তুমি এইচএসসি ইংরেজি পরীক্ষায় এ প্লাস নিশ্চিত করতে পারো।

    কোর্সটি কেন প্রয়োজন

    HSC পরীক্ষার নাম্বারের উপর ভিত্তি করেই BUET, Medical ইত্যাদিতে পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাওয়া যায়। এসব ভর্তি পরীক্ষার ফলাফলের সাথেও HSC রেজাল্টের একটা অংশ যোগ হয়। আবার ইংরেজি পরীক্ষায় প্রশ্নের ধরন না বুঝে উত্তর করলে এ+ মিস হয়ে যেতে পারে! এতে করে তোমার জিপিএ কমে যাবে আর ভর্তি পরীক্ষায় কিন্তু মোট নম্বরে ১ নম্বর কম পাওয়ার জন্য পজিশন ১৫০-২০০ পিছিয়ে যায়! তাই বুঝতেই পারছো, প্রতিটি নম্বর অত্যন্ত গুরুত্বপূর্ণ।


    HSC English Course টিতে প্রতিটি প্রশ্নের ধরন অনুযায়ী পড়ানো হয়েছে, যেন প্রতিটি প্রশ্নের উত্তর যথাযথভাবে দিতে পারো। কোর্সে প্রতিটি টপিকের সাথে বোর্ড প্রশ্নও প্র্যাকটিস করা হয়েছে, যা সর্বোচ্চ প্রস্তুতি নিশ্চিত করতে সহায়তা করবে।


    ইংরেজিতে নম্বর হারাতে না চাইলে আজই ভর্তি হয়ে নাও কোর্সটিতে!


    কোর্সের মেয়াদ: ৩ মাস