Home

    Class 5-12

    HSC Bangla Crash Course

    HSC Bangla Crash Course

    ফুল সিলেবাস কোর্সে যা যা থাকছে

    • শর্ট সিলেবাসের বাংলার গুরুত্বপূর্ণ টপিকগুলো খুব ভালোভাবে বোঝানো হয়েছে।

    • এতে রয়েছে রেকর্ডেড ক্লাস, কুইজ, লেকচার স্লাইড যার মাধ্যমে শিক্ষার্থীরা বাংলার ঘাটতি পূরণ করতে পারবে।

    • একজন শিক্ষার্থী তার বাংলা সিলেবাসের যা যা পড়বে তার সবকিছু এখানে পড়ানো হয়েছে।

    • রেকর্ডেড ক্লাসগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা বোর্ড পরীক্ষার সব প্রশ্ন বুঝে উত্তর করতে পারবে।

    • প্রতিটি রেকর্ডেড ভিডিওতে পড়ানোর সময় গুরুত্বপূর্ণ MCQ এবং অনুধাবনমূলক প্রশ্ন আলোচনা করা হয়েছে।

    কোর্স সম্পর্কে বিস্তারিত

    কোর্সটি সম্পর্কে

    বাংলা ১ম পত্রের সৃজনশীল এবং MCQ এবং ২য় পত্রের গুরুত্বপূর্ণ সব বিষয়ে প্রস্তুতি নিশ্চিত করতে টেন মিনিট স্কুল নিয়ে এসেছে "HSC Bangla Crash Course"! এই কোর্সের মাধ্যমে তোমরা অল্প সময়ে ইম্পর্ট্যান্ট টপিকগুলো স্বল্পসময়ে ভালোভাবে শিখতে পারবে। তোমাদের যাতে ক্লাসের এবং নিজে পড়ার টাইমিং নিয়ে ঝামেলায় পড়তে না হয়, তাই কোর্সের প্রতিটি ক্লাস স্মার্টবোর্ডে রেকর্ড করা হয়েছে। তাই তোমার সুবিধামতো যেকোনো সময়ে ক্লাসগুলো করতে পারবে। আর ক্লাসের সাথে থাকা কুইজ এবং নোটগুলোর মাধ্যমে তুমি প্র্যাকটিস ও রিভিশন করে নিজেকে প্রস্তুত করতে পারবে বোর্ড পরীক্ষার জন্য।

    কোর্সটি কাদের জন্য

    অনেক শিক্ষার্থীই সারা বছর বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষার বিষয়গুলোয় মনোযোগ দিতে দিতে বাংলাতে প্রস্তুতি নিতে পারে না। তাছাড়া করোনার জন্য তোমরা উচ্চমাধ্যমিকের অনেকটা সময়ই ঘরে বসে ক্লাস করেছো। তাই শেষ মুহূর্তে এসে অনেকেই বুঝতে পারছো যে বাংলায় একদমই সময় দেওয়া হয়নি।


    তোমাদের জন্যই টেন মিনিট স্কুলের সেরা বাংলা টিচাররা মিলে HSC Bangla Crash Course টি তৈরি করেছেন, যেন অল্প সময় প্রস্তুতি নিয়েও তুমি এইচএসসি বাংলা পরীক্ষায় এ প্লাস নিশ্চিত করতে পারো।


    কোর্সটি কেন প্রয়োজন

    HSC পরীক্ষার নাম্বারের উপর ভিত্তি করেই BUET, Medical ইত্যাদিতে পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাওয়া যায়। এসব ভর্তি পরীক্ষার ফলাফলের সাথেও HSC রেজাল্টের একটা অংশ যোগ হয়। আবার বাংলা পরীক্ষায় প্রশ্নের ধরন না বুঝে উত্তর করলে এ+ মিস হয়ে যেতে পারে! এতে করে তোমার জিপিএ কমে যাবে আর ভর্তি পরীক্ষায় কিন্তু মোট নম্বরে ১ নম্বর কম পাওয়ার জন্য পজিশন ১৫০-২০০ পিছিয়ে যায়! তাই বুঝতেই পারছো, প্রতিটি নম্বর অত্যন্ত গুরুত্বপূর্ণ।


    HSC Bangla Crash Course টিতে প্রতিটি প্রশ্নের ধরন অনুযায়ী পড়ানো হয়েছে, যেন প্রতিটি প্রশ্নের উত্তর যথাযথভাবে দিতে পারো। কোর্সে প্রতিটি টপিকের সাথে বোর্ড প্রশ্নও প্র্যাকটিস করা হয়েছে, যা সর্বোচ্চ প্রস্তুতি নিশ্চিত করতে সহায়তা করবে।


    বাংলায় এ+ নিশ্চিত করতে চাইলে আজই ভর্তি হয়ে যাও কোর্সটিতে!


    কোর্সের মেয়াদ: ৬ মাস


    যেভাবে পেমেন্ট করবেন

    কোর্সটির নিচে দেয়া ”প্রোগ্রামটি কিনুন” বাটনটিতে ক্লিক করলে আপনার পেমেন্ট প্রক্রিয়া শুরু হয়ে যাবে। পেমেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে এই ভিডিওটি দেখুন এই ভিডিওটি দেখুন

    ক্লাস করার জন্য প্রয়োজন হবে

    • ইন্টারনেট সংযোগ (ওয়াইফাই বা মোবাইল ইন্টারনেট)

    • স্মার্টফোন অথবা পিসি

    আরও কোন জিজ্ঞাসা আছে?

    HSC Bangla Crash Course

    এইচএসসি বাংলা পরীক্ষায় এ+ নিশ্চিত করতে টপিক-ভিত্তিক ক্লাস, কুইজের মাধ্যমে পূর্ণাঙ্গ প্রস্তুতি নিতে, আজই ভর্তি হও HSC Bangla Crash Course এ!

    ভর্তি হয়েছেন ১২৪৫ জন

    icon

    ২৫ টি রেকর্ডেড লেকচার ও স্লাইড

    icon

    ২১ টি কুইজ

    icon

    ৩ মাস কোর্সের মেয়াদ

    স্বত্ব © ২০১৫ - ২০২৩ টেন মিনিট স্কুল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত