Home

    Class 5-12

    ৬ষ্ঠ শ্রেণির বার্ষিক পরীক্ষা প্রস্তুতি কোর্স + মডেল টেস্ট - ২০২২

    ৬ষ্ঠ শ্রেণির বার্ষিক পরীক্ষা প্রস্তুতি কোর্স + মডেল টেস্ট - ২০২২

    কোর্স সম্পর্কে বিস্তারিত

    কোর্সটি সম্পর্কে

    একজন শিক্ষার্থীর পরবর্তী বছরের রোল নাম্বার, ক্লাসের পজিশন, বিভাগ নির্বাচন সহ অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তই নির্ভর করে তার বার্ষিক পরীক্ষার ফলাফলের উপর। বার্ষিক পরীক্ষায় প্রাপ্ত মোট নম্বরের একটা বড় অংশ সারা বছরের সম্মিলিত ফলাফলে যোগ হয়।

    সারাবছর ভালভাবে প্রস্তুতি নিয়েও অনেকেই গোছানো প্রস্তুতির অভাবে বার্ষিক পরীক্ষায় কাঙ্ক্ষিত নম্বর অর্জন করতে পারে না। তেমনি সারাবছরের প্রস্তুতি একটু দূর্বল হলেও গোছানো প্রস্তুতি ও বারবার পরীক্ষা দেয়ার প্র্যাকটিস, এনে দিতে পারে কাঙ্ক্ষিত সাফল্য।

    অনলাইন ব্যাচের মাধ্যমে বছরের প্রথম ৮ মাসে আমরা ৬ষ্ঠ - ৯ম শ্রেণির গণিত, ইংরেজি ও বিজ্ঞানের প্রতিটি অধ্যায় পড়ানো শেষ করেছি। প্রতিটি অধ্যায়ের লেকচার শিট দিয়েছি, MCQ প্রশ্নের সেট ও দুই হাজারেরও বেশি ক্লাসে পাওয়া শিক্ষার্থীদের প্রশ্ন ও আমাদের উত্তর দিয়েছি পাশাপাশি অভিভাবকদের সাথে প্রতি মাসে ২বার করে মিটিং করেছি। দীর্ঘ এই জার্নিটা সফলভাবে শেষ করতে, আমরা আমাদের শিক্ষার্থীদের বছরের শেষ পরীক্ষাটার জন্য বিশেষভাবে প্রস্তুত করতে চাই।

    বার্ষিক পরীক্ষার সেরা প্রস্তুতির জন্য এই কোর্সটিতে ৩টি বিষয় পড়ানো হবে- ইংরেজি, গণিত ও বিজ্ঞান। শিক্ষার্থীরা এই বিষয়গুলোতে কীভাবে আগের পরীক্ষার থেকে বেশি নাম্বার পাবে -তা বিবেচনা করেই সাজানো হয়েছে কোর্সটি।

    এই কোর্সে প্রতিটি লাইভ ক্লাস হবে অধ্যায়ভিত্তিক, যেখানে সল্ভ করিয়ে দেয়া হবে ওই অধ্যায়ে আসার মতো সবগুলো সৃজনশীল ও বহুনির্বচনী প্রশ্নোত্তর।

    অ্যাপেই প্রতিদিন MCQ হোমওয়ার্ক ও CQ প্র্যাকটিস করিয়ে পরীক্ষা দেয়ার মতো কঠিন বিষয়টিতে শিক্ষার্থীদের পারদর্শী করা হবে।

    প্রতি সপ্তাহেই থাকবে রিভিউ ক্লাস, যেখানে সারা সপ্তাহের সৃজনশীল ও বহুনির্বচনী সমাধান, শিক্ষার্থীদের চাহিদার উপর ভিত্তি করে অতিরিক্ত ক্লাস, এবং যাবতীয় সমস্যার সমাধান করা হবে।

    আর পরীক্ষাভীতি দূর করতে নিয়মিত নেয়া হবে গাইডলাইন সেশন। পরীক্ষার একদম আগে আগে নেয়া হবে প্রতি বিষয়ে ২টি করে ১০০ নম্বরের (সৃজনশীল+MCQ) পূর্ণাঙ্গ ৬ সেট মডেল টেস্ট। এই পরীক্ষাগুলো একজন শিক্ষার্থীকে শুধু সিলেবাস শেষ করতে না, তাকে পরীক্ষা হলের জন্য চূড়ান্তভাবে প্রস্তুত করবে।

    শেষ ভালো যার, সব ভালো তার। বার্ষিক পরীক্ষা নিয়ে আমরা আমাদের সর্বোচ্চটুকু দিয়ে তোমাদের পাশে থাকতে চাই। চলো একসাথে বার্ষিক পরীক্ষার সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে দারুনভাবে বছরটা শেষ করি।

    যেভাবে পেমেন্ট করবেন

    কোর্সটির নিচে দেয়া ”প্রোগ্রামটি কিনুন” বাটনটিতে ক্লিক করলে আপনার পেমেন্ট প্রক্রিয়া শুরু হয়ে যাবে। পেমেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে এই ভিডিওটি দেখুন এই ভিডিওটি দেখুন

    শিক্ষার্থীরা যা বলছে

    ক্লাস করার জন্য প্রয়োজন হবে

    • ইন্টারনেট সংযোগ (ওয়াইফাই বা মোবাইল ইন্টারনেট)

    • স্মার্টফোন অথবা পিসি

    আরও কোন জিজ্ঞাসা আছে?

    ৬ষ্ঠ শ্রেণির বার্ষিক পরীক্ষা প্রস্তুতি কোর্স + মডেল টেস্ট - ২০২২

    মাধ্যমিক স্কুলে ভালো ফলাফলের জন্য বার্ষিক পরীক্ষাগুলো গুরুত্বসহকারে দিতে হয়। ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের সর্বোচ্চ প্রস্তুতি নিশ্চিত করতে অভিজ্ঞ শিক্ষদের নিয়ে আমাদের এই কোর্সটি।

    ভর্তি হয়েছেন ৪২৩ জন

    icon

    ২৬ টি লাইভ ক্লাস

    icon

    ৬ টি মডেল টেস্ট

    icon

    ২০৮ টি অনলাইন ব্যাচ রেকর্ডেড ক্লাস

    স্বত্ব © ২০১৫ - ২০২৩ টেন মিনিট স্কুল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত