Learn spoken English online. 80+ video lessons, quizzes, and notes to help you speak fluently in English.

কোর্স সম্পর্কে

আত্মবিশ্বাসের সাথে এবং সাবলীলভাবে ইংরেজিতে কথা বলতে পারলে জীবনের প্রতিটি পর্যায়েই অন্য যে কারো থেকে এগিয়ে থাকা যায়। অ্যাকাডেমিকস, ক্যারিয়ার, প্রতিযোগিতামূলক পরীক্ষা এমনকি ভ্রমণের ক্ষেত্রেও ইংরেজির দক্ষতা সাফল্য লাভের জন্য অনেক বেশি প্রয়োজন। তাই, ইংরেজিতে কথা বলার দক্ষতার গুরুত্ব এবং তাৎপর্য বলার অপেক্ষা রাখে না।

আর এই দক্ষতা অর্জনে আপনাকে সাহায্য করতেই টেন মিনিট স্কুল নিয়ে এসেছে এই 'ঘরে বসে Spoken English' কোর্সটি। আমাদের সবার প্রিয় শিক্ষক মুনজেরিন শহীদ এর সাথে আপনি সঠিকভাবে এবং সাবলীলভাবে দৈনন্দিন জীবনে ইংরেজিতে কথা বলা শিখে যাবেন।

বাস্তব জীবনের বিভিন্ন পরিস্থিতিতে কীভাবে সাবলীলভাবে ইংরেজিতে কথা বলবেন তা শেখাবে মুনজেরিন শহীদ। বাস্তব উদাহরণ এবং সঠিক উচ্চারন শিখে নিয়ে আপনি কোনো জড়তা ছাড়াই ইংরেজিতে কথা বলতে পারবেন। ক্লাসগুলো করার পর নিজের দক্ষতা যাচাই করার জন্য সবগুলো ভিডিও লেসনের উপর রয়েছে কুইজ। এছাড়াও শর্টকাটে শেখার জন্য প্রতিটি লেসনের সাথে থাকছে নোটস। অডিও শুনে শুনে শেখার জন্য আপনাদের সুবিধার্থে থাকছে অডিওবুক। ভিডিওর নতুন নতুন শব্দগুলো শেখার জন্য থাকছে ভোক্যাবুলারি ফ্ল্যাশ কার্ড যেখানে কার্ডের মাধ্যমে একটি শব্দের অর্থ, তার ব্যাবহার ও উচ্চারণ শিখে নিতে পারবেন। আর সবশেষে ক্লাসগুলো লিখিত রূপে পাবার জন্য থাকছে ট্রান্সক্রিপ্ট।

তাহলে অপেক্ষা কীসের? এখনই এনরোল করুন ৭০ হাজারেরও বেশি শিক্ষার্থীর পছন্দের স্পোকেন ইংলিশ কোর্সে।

কোর্সটি কাদের জন্য?

  • যারা সবার সামনে ইংরেজিতে কথা বলতে ভয় পায়।
  • যাদের ইংলিশে সাবলীলভাবে কথা বলার জন্য আত্মবিশ্বাস গড়ে তোলা প্রয়োজন।
  • যারা নিয়মিত ব্যবহার করা ইংরেজি শব্দগুলোর সঠিক উচ্চারণ জানতে চায়।
  • যারা ইংরেজিতে আরও ভালো কমিউনিকেশন করতে চায়।

কোর্সটি থেকে আপনি কী কী শিখবেন?

  • কীভাবে নিজের ইংরেজিতে কথা বলার দক্ষতা বাড়ানো যায়।
  • কোনো জড়তা ছাড়াই কীভাবে দৈনন্দিন জীবনের বিভিন্ন পরিস্থিতিতে ইংরেজিতে কথা বলা যায়।
  • ইংরেজিতে নিজের পরিচয় দেওয়া থেকে শুরু করে, প্রেজেন্টেশন দেওয়া, উপস্থাপনা করা, উচ্চারণ, অফিসের কথাবার্তা, চাকরি/ভিসার ইন্টারভিউ সব পরিস্থিতিকে ইংরেজিতে সামলানোর উপায় মিলবে এই কোর্সে।

এই কোর্সের বৈশিষ্ট্যগুলো কী কী?

  • কোর্সটিতে শেখানো হয়েছে পুরোপুরি বাংলা ভাষায়, তাই যে কেউ অনায়াসে শিখতে পারবেন।
  • অনলাইন এই কোর্সটির মাধ্যমে শেখা যাবে যখন খুশি যেখানে খুশি; নিজের হাতে থাকা ডিভাইসটির সাহায্যে।
  • গ্রামারের কঠিন নিয়ম নয় বরং বাস্তব জীবনের বিভিন্ন পরিস্থিতির উপর জোর দেয়া হয়েছে যেখানে ইংরেজি প্রয়োজন।
  • কোর্সের শিক্ষিকা, মুনজেরিন শহীদ দীর্ঘ সময় ধরে ইংরেজি শিক্ষা নিয়ে কাজ করছেন। তিনি এ বছর পূর্ণ স্কলারশিপ নিয়ে বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ইংরেজি শিক্ষার ওপর তার দ্বিতীয় স্নাতকোত্তর শুরু করেছেন। তার এত বছরের ইংরেজি শিক্ষা ও অভিজ্ঞতার ফলাফল হলো এই কোর্সটি।

শিক্ষার্থীরা যা বলছে

Khama Rani Bose

ভর্তি পরীক্ষার্থী

ঘরে বসে Spoken English" কোর্সটি করে বুঝতে পারলাম শত শত গ্রামার শেখার কোনো প্রয়োজন নেই, দরকার কৌশল এর। বিভিন্ন পরিস্থিতিতে ভীতি কাটিয়ে খুব সহজেই কীভাবে English এ কথা বলা যায় তা শিখতে পেরেছি। মুনজারিন শহীদ আপুর মত দক্ষ শিক্ষকের জন্যই সম্ভব হয়েছে গ্রামার আয়ত্তের কৌশলগুলি শিখা ও তা বাস্তবে প্রয়োগ করা।

Sajid Hasan Sujon

ফার্মাসিস্ট

ঘরে বসে Spoken English কোর্সটি করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি । এই কোর্সটা আমাকে পেশাগত জীবনে অনেক সাহায্য করছে ।

Shareef Mahmud

মিরপুর সরকারি উচ্চ বিদ্যালয়

ইংরেজি ভাষায় কথোপকথন শেখা শুরু করার ভীতি থেকে মুক্ত করতে অনেক উপকারী ছিল। মুনজারিন শহীদ আপুর সহজ বলা ও বোঝানোর ভঙ্গী আমাকে Spoken English শিখতে আরো আগ্রহী করেছে।

Aryan Mahmud Mizan

এইচএসসি পরিক্ষার্থী, সরকারি কলেজ বিশ্বনাথ, বিশ্বনাথ, সিলেট

আমার একই সাথে ইংরেজি ও ফ্রিল্যান্সিং কে পেশা হিসেবে নেয়ার প্রথম Instructor হলো এই ১০ মিনিট স্কুল,আমি ঘরে বসে স্পোকেন ইংলিশ ও জয়িতা আপুর ফ্রিল্যান্সিং কোর্সটি করছি। একটা কথা না বললেই নয় ফ্রিল্যান্সিং কোর্সটি করে আমার কেন জানি মনে হচ্ছে আমি একজন সফল ফ্রিল্যান্সার হতে পারবই পারবো ইনশাআল্লাহ।

সচরাচর জিজ্ঞাসা




সময় লাগবে
20 ঘন্টা
৮৩টি ভিডিও লেকচার
৮৩টি কুইজ
৮৩টি নোট
৮৩টি অডিও লেকচার
৮৩টি ট্রান্সক্রিপ্ট
৬ মাস কোর্সের সময়সীমা
৫টি ফ্রী ভিডিও
প্রোমো কোড
৳ 4,500 ৳ 450