Groom yourself in corporate job online. Learn how you can prosper in your job through Corporate Grooming course by Solaiman Shukhon.

কোর্স সম্পর্কে

অফিসে কীভাবে সঠিক ড্রেস-আপ করতে হয় আপনি কি তা জানেন? কর্মক্ষেত্রে আপনার মনোভাব আপনার ক্যারিয়ারের পাশাপাশি আপনার সাধারণ দৃষ্টিভঙ্গিকেও প্রভাবিত করতে পারে আপনি জানেন কি?

বাইরের পোশাক-আশাক দেখে কারো সম্পর্কে কিছু ধারণা করা উচিৎ না কিন্তু তবুও মানুষ মাঝে মাঝে এটা করে থাকে। একটা প্রতিষ্ঠানের ভিতরে কী চলছে তা কাস্টমাররা কখনই জানতে পারে না। তাদের জন্য আপনি সেই প্রতিষ্ঠানের পরিচয়ায়ক! তাই আপনার বাইরের লুক এবং মনোভাব তাদের কাছে আপনার প্রতিষ্ঠানের পরিচয় বহন করে। এবং এই কাস্টমাররাই হলো একটি প্রতিষ্ঠানের মূল। তাহলে কীভাবে তাদের কাছে একটি ইতিবাচক বার্তা প্রেরণ করবেন? এর উত্তর হলো কর্পোরেট গ্রুমিং। শুধুমাত্র একটা ভালো ফার্স্ট ইম্প্রেশনের জন্যই নয় বরং কর্মক্ষেত্রে সম্মান অর্জনের জন্যও যথাযথ গ্রুমিং এবং প্রফেশনাল লুক অপরিহার্য।

কর্পোরেট গ্রুমিং হল মূলত একটি নতুন প্রতিষ্ঠানের নতুন কালচারের সাথে মানিয়ে নেয়া। প্রতিভা, কঠোর পরিশ্রম এবং ডেডিকেশন আমাদের ক্যারিয়ারে সাফল্য অর্জনের মূল চাবিকাঠি। এছাড়াও আমাদের আবিভার্ব, পার্সোনালিটি এবং আত্মবিশ্বাস আমাদের সহকর্মীসহ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সাথে আমাদের ইন্টার‍অ্যাকশনে অনেক প্রভাব ফেলে থাকে।

অনেক নতুন মানুষ যথাযথ গ্রুমিং ছাড়াই চাকরিতে প্রবেশ করে। ফলাফল? মানসিক অশান্তি এবং হতাশা। আপনি যদি পরপবর্তীতে আক্ষেপ করতে না চান এবং নিজের পরবর্তী পদক্ষেপের আগে নিজেকে সম্পূর্ণভাবে প্রস্তুত করতে চান তাহলে এই কোর্সটি আপনার জন্যই। কর্পোরেট জগতে যদি আপনি সঠিক পথে না থাকেন তবে এটি একটি অন্তহীন, সেলফ ডিফিটিং এবং অর্থহীন সাধনা। এটি আসলে অনেক প্রতিযোগিতামূলক একটি জায়গা। তাই, কর্পোরেট অঙ্গনে প্রবেশের আগে নিজেকে গ্রুম করা বেশ কঠিন।

আপনি কীভাবে আপনার চাকরীতে উন্নতি করতে পারেন, নিজের বেস্ট ইমপ্রেশন তৈরি করতে পারেন এবং আপনার ক্যারিয়ারে সফল হতে পারেন তা শিখুন। সুলায়মান শুখনের কর্পোরেট গ্রুমিং কোর্সটি করে হতে উঠুন কর্পোরেট জগতের পরবর্তী জিনিয়াস!

কোর্সটি কাদের জন্য?

  • তরুণ প্রফেশনালস যারা নতুন নতুন চাকরী শুরু করেছে।
  • কর্পোরেটস যাদের সাফল্য লাভ করার ইচ্ছা আছে।
  • ২য়/৩য় বর্ষের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী।
  • সদ্য গ্রাজুয়েটস যারা চাকরীর জন্য আবেদন করছে।

কোর্সটি থেকে আপনি কী কী শিখবেন?

  • কোর্সটি এমনভাবে সাজানো যাতে যে কেউ তাদের নিজেদের কর্মস্থলের কর্পোরেট কালচারের সাথে মানিয়ে নেয়ার বেসিক ধারণা পায়।
  • কোর্সটি করে আপনি অনেক আত্মনির্ভরশীল এবং কনফিডেন্ট হবেন।
  • কর্মক্ষেত্রে কীভাবে অন্যদের থেকে নিজেকে আলাদা করা যায় তা শিখবেন।
  • কোর্সে কিছু নতুন স্কিল অর্জন করতে পারবেন যেমন- কমিউনিকেশন স্কিল, ই-মেইল এর কৌশল, নেটওয়ার্কিং ইত্যাদি।

এই কোর্সের বৈশিষ্ট্যগুলো কী কী?

  • এই কোর্সটি আপনাকে কর্পোরেট ক্যারিয়ারের ৩৬০ ডিগ্রী গাইডলাইন দিবে।
  • প্রতিটি লেকচারের সাথে রয়েছে কুইজ যাতে আপনি নিজেকে যাচাই করতে পারেন।
  • কঠিন কনসেপ্ট গুলোকে খুব সহজেই বোঝানো হয়েছে।

শিক্ষার্থীরা যা বলছে

Nazmus Sakib

Software Developer

আমি কর্পোরেট শ্রেণিবিন্যাস, কর্পোরেট সাকসেস লেডার, নেতৃত্ব, কর্পোরেট গ্রুমিং এবং কর্পোরেট রাজনীতি সম্পর্কে শিখেছি।কর্পোরেট চাকরি তে কিভাবে সকল প্রতিবন্ধকতা কাটানো শিখিয়েছে।আমি প্রত্যেক চাকরীর সন্ধানকারীকে এই কোর্সটি করার পরামর্শ দিচ্ছি, এক না এক ভাবে আপনাকে উপকৃত করবেই।

Ahmad

Stamford University Bangladesh

সোলায়মান সুখনের মত শিক্ষা সচেতন ইন্সট্রাক্টের সাথে কোর্সটি করে সত্যিকার অর্থে ভালো লেগেছে। শিক্ষার্থীর প্রতি ওনার সহানুভূতি আসলেই মুগ্ধ করার মতো।

Tonmoy Debnath

Department of English, Notre Dame University Bangladesh

প্রথমত, এই বিশেষ কোর্সের একটি অংশ হতে পারা আমার জন্য বড় একটি সুযোগ ছিল। আমি এই কোর্স থেকে বিস্তারিত ধারণা নিয়েছি। কোর্সটির প্রশিক্ষক কতটা দুর্দান্ত এবং কোর্সটি কতটা সামগ্রিক  তা আমি ভাষায় প্রকাশ করতে পারছি না।

Phillip Gomes

Financial Associate , MetLife

চাকরী জীবনের প্রস্তুতি” কোর্সটি করার পর কর্পোরেট জগতে কাজ করার জন্য নিজের আত্মবিশ্বাস অনেক বেড়ে গিয়েছে। কর্পোরেট জগতের সবকিছু এই কোর্সের মাধ্যমে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।

Md. Farhan Shahrier

Asst. Executive (KAM), Sales & Marketing, BSRM Steels Ltd.

টেন মিনিট স্কুল শেখার জন্য একটি দুর্দান্ত অনলাইন প্ল্যাটফর্ম। আমি কোর্স গুলো থেকে অনেক নতুন কিছু শিখেছি। শেখার জন্য এত অমায়িক উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ।

Akibuzzaman Tanvir

Chemistry, National University

কোর্সটি করতে গিয়ে অন্তত ধাপে ধাপে শিখছি জীবনের আসল অর্থ কি! আর যা শিখছি টা নিজের কর্মজীবন ও নিজের জীবনে কাজে লাগিয়ে অনেক সুন্দর একটা জীবন তৈরি করতে পারবো ।

সচরাচর জিজ্ঞাসা




সময় লাগবে
6 ঘন্টা
২৩টি ভিডিও
২৩টি কুইজ
২৩টি নোট
৩টি ফ্রী ভিডিও
৬ মাস কোর্সের সময়সীমা
প্রোমো কোড
৳ 4,500 ৳ 450