Learn PowerPoint from Beginner to Expert Level now in just one online course. 50 PowerPoint online tutorials are there to take you to the next level.

কোর্স সম্পর্কে

আপনি কি বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তি হয়েছেন? নাকি কোনো কোম্পানিতে নতুন ইন্টার্ন? নাকি আবার আপনি একজন অভিজ্ঞ চাকরিজীবী এবং নতুন টেকনোলজি শিখছেন? আমাদের সবারই কখনো না কখনো মাইক্রোসফট পাওয়ারপয়েন্টের সামনে পড়তে হবে এবং এটি মোটামুটি নিশ্চিত। পাওয়ারপয়েন্ট হলো অনেকটা সেই দূর সম্পর্কের আত্মীয়- এর মতো যে কিছুদিন পর পর বাসায় চলে আসে!

আপনি কি ভেবে দেখেছেন যে কোথাও কাজ করতে গিয়ে হয়ত আপনার নিজেকে মাইক্রোসফট পাওয়ারপয়েন্টের মাধ্যমে উপস্থাপন করতে হতে পারে? বিশ্ববিদ্যালয়ে প্রতি বছরই অসংখ্য প্রেজেন্টেশন দিতে হয়। তা হতে পারে কোনো প্রতিযোগিতা, কুইজ অথবা একটা ছোট্ট ক্লাস টাস্ক। আর অন্যদিকে কর্পোরেট সেক্টরে আকর্ষণীয় ও তথ্যবহুল প্রেজেন্টেশন স্লাইডের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করা অনেকটা নিষ্প্রয়োজন।

আপনি যদি প্রেজেন্টেশন দিয়ে সবাইকে মুগ্ধ করায় আপনার সহকর্মীদের থেকে পিছিয়ে পড়তে না চান তাহলে এখনই সময় পাওয়ারপয়েন্টের খুঁটিনাটি জেনে নেয়ার। আর আপনাকে অসাধারণ সব পাওয়ারপয়েন্ট স্লাইড বানানোয় সাহায্য করতে আমরা নিয়ে এসেছি “Microsoft Powerpoint Beginner to Advanced” কোর্স। কোর্সটি নিয়েছেন সাদমান সাদিক, যিনি আপনাকে পাওয়ারপয়েন্ট শেখানোর জন্য সবথেকে ভালো একজন টিউটর।

কোর্সের টিউটোরিয়ালগুলো এমনভাবে সাজানো হয়েছে যা আপনাকে একটি আকর্ষণীয় স্লাইড বানানোর জন্য পাওয়ারপয়েন্টের সকল ফিচার শেখাবে। অ্যানিমেশন, গ্রাফিক্স ডিজাইন, ডেটা ভিজ্যুয়ালাইজেশন কিংবা একটি সাধারণ স্লাইড বানানো, এই কোর্সটিতে আপনি পেয়ে যাবেন সবকিছু।

বেশ মজার শোনাচ্ছে তো? তাহলে আজই এনরোল করুন কোর্সে এবং আপনার পাওয়ারপয়েন্ট নিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে সহকর্মীদের মুদ্ধ করুন আর একটি ভাল গ্রেড, একটি নতুন চাকরি কিংবা পদোন্নতি পেতে এগিয়ে থাকুন অন্য সবার চেয়ে।

কোর্সটি কাদের জন্য?

  • যারা মাত্রই বিশ্ববিদ্যালয় জীবন শুরু করেছে।
  • যারা ইন্টার্ন এবং চাকরীতে অনেক উন্নতি করতে চায়।
  • কর্পোরেটস যারা পদোন্নতি পেতে চায়।
  • নতুন গ্রাজুয়েটস যারা চাকরীর জন্য আবেদন করছে।

কোর্সটি থেকে আপনি কী কী শিখবেন?

  • কীভাবে অসাধারণ, অতুলনীয় এবং অনেক তথ্যবহুল প্রেজেন্টেশন স্লাইড বানানো যায়।
  • পাওয়ারপয়েন্টে ডেটা ভিজ্যুয়ালাইজেশন এবং কনসেপচুয়ালাইজেশন।
  • পাওয়ারপয়েন্টের মাধ্যমে প্রাফিক্স ডিজাইন ও অ্যানিমেশন।
  • পাওয়ারপয়েন্টের খুঁটিনাটি সকল ধারণা।

এই কোর্সের বৈশিষ্ট্যগুলো কী কী?

  • কোর্সটির ইন্সট্রাক্টর সাদমান সাদিক অনেক অভিজ্ঞতা সম্পন্ন একজন প্রফেশনাল পাওয়ারপয়েন্ট প্রেজেন্টার।
  • কোর্সটি বিগিনার থেকে শুরু করে এক্সপার্ট, সবারই স্লাইড বানানোর স্কিল বৃদ্ধি করবে।
  • প্রতিটি লেকচারের সাথেই রয়েছে কুইজ যা নিজেকে মূল্যায়ন করতে সাহায্য করবে।
  • কোর্সটিতে রয়েছে লিখিত নোটস যা আপনাকে কঠিন তথ্য মনে রাখতে সাহায্য করবে।
  • এটি মাইক্রোসফট পাওয়ারপয়েন্টের সকল ফাংশনের সার্বিক ধারণা দিবে।

শিক্ষার্থীরা যা বলছে

Sadman Mehedi Sivan

ISLAMIC UNIVERSITY OF TECHNOLOGY

খুব সত্য কথা বলতে গেলে এটি আমার প্রথম অনলাইন কোর্স ছিল। আমি সত্যিই এই কোর্সটি উপভোগ করেছি , প্রতিটি ভিডিও লেকচারে সাদমান ভাইয়া আরও বেশি শক্তি ও উৎসাহ প্রদান করেছেন। বিষয়গুলো বিশদভাবে শেখানো হয়েছিল এবং শেখা সহজ ছিল। ধন্যবাদ সাদমান ভাইয়া!

Kritti Nath

Student, Department of Civil Engineering, Bangladesh University of Engineering and Technology

লকডাউন এর মত অচলবস্থায় অনলাইনেই  এমন একটি স্কিল ডেভলপমেন্ট কোর্স সত্যিই আমার জন্য ফলপ্রসূ হয়েছে। তাছাড়া কোর্সটি এত সুন্দরভাবে সাজানো যে বিভিন্ন tools সম্পর্কে বিস্তারিত আলোচনা, ছোটখাটো কৌশল গুলো কোর্সটিকে আরো বেশি সহজ করে তুলেছিল।  আশাকরা যায় Course টি সবার জন্য কার্যকরী ভূমিকা রাখবে।

Omar Faruk Talukder

Management Trainee-Accounts & Finance, Z & Z Intimates Ltd.

কোর্সটি আমার খুবই ভালো লেগেছে, কোর্স থেকে আমি কিছু হিডেন টিপস & ট্রিকস শিখেছি যা আমি পূর্বে জানতাম না।আশা করি ভবিষ্যতে এই কোর্স থেকে অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে চমৎকার প্রেজেন্টেশন স্লাইড বানাতে পারবো।শুভকামনা রইলো টেন মিনিট স্কুলের জন্য।

Md. Shahidul Islam

Public Health Specialist

উপস্থাপনা বিষয়টি খুব সহজ তবে কার্যকর এবং আকর্ষণীয় ভাবে শিখেছি ও বুঝেছি। আমি অনেক কিছুই বিশেষত অ্যানিমেশন এবং ট্রানজিশন সম্পর্কে ধারণা পেয়েছি। এখন আমি আমার উপস্থাপনায় সেই পরামর্শ ও কৌশল গুলো ব্যবহার করছি।

সচরাচর জিজ্ঞাসা




সময় লাগবে
8 ঘন্টা
৫০টি ভিডিও
২টি এক্সাম
৫০টি নোট
৩টি ফ্রী ভিডিও
৪টি বোনাস প্রশ্ন
১১টি অ্যাসাইনমেন্ট
৬ মাস কোর্সের সময়সীমা
প্রোমো কোড
৳ 4,500 ৳ 450