Learn all the necessary formulas and functions of Microsoft Excel with this course and become an expert today!

কোর্স সম্পর্কে

আপনি কি মাইক্রোসফট এক্সেল-এর জগতে নতুন? আপনার কাছে কি এর সবকিছুই অনেক কঠিন আর ভয়ের লাগছে? চিন্তা করবেন না, আমরা সবাই এরকম অবস্থায় ছিলাম।

এক্সেল-এর দক্ষতা আপনার চাকরি জীবনেও অনেক প্রভাব ফেলে থাকে। একাডেমিক থেকে শুরু করে কর্পোরেট সেক্টর, প্রতিটি জায়গায় এক্সেল নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ স্কিল। আর তাই এক্সেল-এর যথাযথ জ্ঞানের অভাব এই দুটি জায়গায়ই আপনার সফলতার পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারে।

মাইক্রোসফট এক্সেল যথাযথভাবে ব্যবহার করতে জানলে তা একজন ইনফরমেশন ক্লার্ক থেকে শুরু করে একাউন্টেন্ট এমনকি এডমিনিস্ট্রেশন লেভেলেও নতুন সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারে। একদম কিছুই না জানা থাকলেও আপনি এখন ঘরে বসেই শিখে ফেলতে পারবেন সব খুঁটিনাটি। এই কোর্সটি আপনাকে একজন প্রফেশনাল এবং দক্ষ শিক্ষক দ্বারা পরিচালিত এবং পঞ্চাশটি ভিডিও, কুইজ ও ওয়ার্কবুক-সহ মাইক্রোসফট এক্সেল শেখার জন্য একটি নির্ভরযোগ্য, সুপরিকল্পিত যাত্রার প্রতিশ্রুতি দিয়েছে। এটি ডেটা পরিচালনা এবং তথ্য সংরক্ষণে আপনার দক্ষতা অনেক বেশি বৃদ্ধি করবে।

এই গুরুত্বপূর্ণ সফটওয়্যারটির বেসিক থেকে এডভান্সড সবকিছু একদম সহজ উপায়ে আপনাকে শেখানোর জন্য মাইক্রোসফ্ট এক্সেল-এর বাংলা টিউটোরিয়াল নিয়ে আপনাদের সাথে আছে 4 বছরেরও বেশি অভিজ্ঞতা বিশিষ্ট এক্সেল প্রশিক্ষক আবতাহী ইপতিসাম।

সকল টিপস ও ট্রিকস, কাস্টম প্রোফাইল এবং এডভান্সড সূত্রগুলো শিখতে পারবেন এই কোর্স-এ। তাই এখনই এনরোল করুন এবং মাত্র ৮ ঘন্টায় শিখে ফেলুন এক্সেল এর খুঁটিনাটি।

কোর্সটি কাদের জন্য?

  • বিগিনারস- যাদের এক্সেল সম্পর্কে কোনো পূর্ব অভিজ্ঞতা নেই।
  • যারা দৈনন্দিন কাজের জন্য এবং ব্যক্তিগত কাজে এক্সেল এর বেসিকস জানতে চায়।
  • যারা ডেটা ম্যানেজমেন্ট, এডমিনিস্ট্রেশন কিংবা অ্যাকাউন্টিং-এর চাকরিতে আগ্রহী।
  • প্রফেশনাল এক্সেল ইউজারস যারা এই সফটওয়্যারটির শর্টকাট এবং আরও গভীর ধারণা পেতে চায়।

কোর্সটি থেকে আপনি কী কী শিখবেন?

  • এক্সেল-এর বেসিকস।
  • প্রয়োজনীয় এক্সেল শর্টকাট এবং এর ব্যবহার।
  • কীভাবে সময় সাশ্রয়ী হওয়া যায় এবং এক্সেলে প্রোডাক্টিভিটি বাড়ানো যায়।
  • প্রফেশনাল গ্রাউন্ডে কীভাবে এক্সেল-এর এডভান্সড ব্যবহার করা যায়।

এই কোর্সের বৈশিষ্ট্যগুলো কী কী?

  • কোর্সটি কেস স্টাডি এবং গোছানো প্র্যাক্টিসের মাধ্যমে আপনাকে এক্সেলের বাস্তবিক ব্যবহার সম্পর্কে একটি সুস্পষ্ট ধারণা দিবে।
  • এই কোর্সে প্রতিটি ভিডিও টিউটরিয়াল-এর পর প্র্যাক্টিক্যাল উদাহরণ এবং কেইস স্ট্যাডি রয়েছে আপনার রিয়েল-লাইফের সমস্যা সমাধানের জন্য।
  • আপনার শেখার অভিজ্ঞতাকে আনন্দদায়ক করতে কোর্সটিতে অনেক মজাদার এবং আকর্ষণীয় অ্যানিমেশন রয়েছে।
  • কোর্সটিতে রয়েছে ৫০টি ভিডিও লেকচার, ৫০টি ইন্টার‍্যাক্টিভ কুইজ এবং প্র্যাক্টিসের জন্য ৫০টি ওয়ার্কবুক যা আপনাকে এক্সেলের সম্পূর্ণ ধারণা দিবে।

শিক্ষার্থীরা যা বলছে

Asif Mahmud

MBA, BUP

কোর্সটি সম্পূর্ণ শেষ করে এখন আমি আমার অফিসের ওয়ার্কশিট তৈরিতে কৌশলগুলো খুব দ্রুত এবং দক্ষতার সাথে ব্যবহার করতে সক্ষম হচ্ছি। সকলের জন্য উপযোগী এই কোর্সটি সুন্দরভাবে সাজানো হয়েছে, নোটবুক,কুইজ গুলো খুবই উপকারী। আমি সকলকে কোর্সটিতে ভর্তি হতে পরামর্শ দিবো।

Syed Naim

IB, University of Dhaka

মাইক্রোসফট এক্সেল কোর্সটি আসলেই দুর্দান্ত। কোর্সটির অ্যাডভান্সড লেভেলের কন্টেন্ট গুলো আমাকে একবিংশ শতাব্দীর কর্পোরেট চ্যালেঞ্জ নিতে সহায়তা করে যাচ্ছে।

Sabbir Mahmood Arman

NSU, Department -BBA

কোর্সটির কন্টেন্টগুলো অনেক সুন্দর ধারাবাহিক ভাবে সাজানো। বুঝতে অসুবিধা হয় নি। পাশাপাশি প্র‍্যাক্টিস ম্যাটেরিয়াল থাকায়, ভিডিও দেখার সাথে সাথে প্র‍্যাক্টিস করে নেয়া গিয়েছে যার ফলে বিষয়গুলো রপ্ত করতে সুবিধা হয়েছে।

Tapu Banik

Bsc, Northern University

মাইক্রোসফট অফিস এক্সেল প্রোগাম টি খুব সহজে শিখতে পেরেছি এবং কুইজ সেকশনের কারনে নিজেকে যাচাই করার সুযোগ পেয়েছি । ইন্সট্রাক্টরের সহজ ও মজাদার উপস্থাপনা বুঝতে অনেক সাহায্য করেছে. ধন্যবাদ টেন মিনিট স্কুল কে এমন একটি প্লাটফর্ম তৈরি করে দেয়ার জন্য।

সচরাচর জিজ্ঞাসা




সময় লাগবে
8 ঘন্টা
৫০টি ভিডিও
৫০টি কুুইজ
৫০টি ওয়ার্কবুক
৪টি ফ্রী ভিডিও
৬ মাস কোর্সের সময়সীমা
প্রোমো কোড
৳ 4,500 ৳ 450