Learn how to start freelancing from the very basics to start earning from your home with this course!

কোর্স সম্পর্কে

আপনি কি কখনও আপনার ৯টা থেকে ৫টার কঠিন কর্পোরেট জীবন থেকে কীভাবে বেরিয়ে আসা যায় তা ভেবে দেখেছেন? কেমন হতো যদি,আমাদের অর্থ উপার্জনের উপর আমাদের সম্পূর্ণ স্বাধীনতা থাকত? বিষয়টি ভেবে দেখার কিন্তু এখনই সময়!

প্রচলিত কর্ম-জীবনের বাইরে গিয়ে অন্যরকম কিছু ভাবা অনেকের কাছেই একটু ভয় পাবার মত মনে হতে পারে, সেই কাজটিতে যতই নতুন সম্ভাবনা এবং স্বাধীনতা থাকুক না কেন। কিন্তু আমরা যদি ফ্রিল্যান্সিং নিয়ে আমাদের যত ভুল ধারণা আছে সব কাটিয়ে উঠতে পারতাম তাহলে আমরা নিজেরাই নিজেদের কাজের ব্যবস্থা করে হয়ে উঠতে পারতাম নিজেদের বস! আর এভাবেই আমরা আমাদের ইচ্ছেমতো কাজ করার সুযোগ পেতাম এবং আমাদের জীবন হয়ে উঠতো আরও সহজ।

আর ঠিক এই জায়গায়ই ফ্রিল্যান্সিং আমাদের জন্য একটা দারুণ সুযোগ নিয়ে আসে। ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নিজের কর্মসংস্থান তৈরির সুবিধা, বিভিন্ন প্রজেক্টে কাজ করার এবং প্রতিবার নতুন কিছু শেখার সুযোগ আপনি পাবেন। ফ্রিল্যান্সিং মানুষকে যেমন আর্থিক দিক দিয়ে সাবলম্বী করে ঠিক তেমনি নিজের সুবিধামতো সময়ে কাজ করার সুযোগ দেয় এবং সেই সাথে দেয় অনেক বেশি সন্তুষ্টি। ফ্রিল্যান্সিং-এর সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এটি যেকোনো জায়গা থেকে, যেকোনো সময় নিজের সুবিধামতো করা সম্ভব। কিন্তু কীভাবে শুরু করবেন ফ্রিল্যান্সিং?

এই সব বিষয় মাথায় রেখে ফ্রিল্যান্সিং এর খুঁটিনাটি শেখাতে আমরা নিয়ে এসেছি "ঘরে বসে ফ্রিল্যান্সিং" কোর্সটি। এই কোর্সটি অনেক বেশি সহজ এবং কোর্সটিতে থাকছে ফ্রিল্যান্সিং শুরু করার জন্য প্রয়োজনীয় সকল বিষয়ের সম্পূর্ণ গাইডলাইন। স্কিল বিল্ডিং থেকে শুরু করে ফাইবার এবং আপওয়ার্ক এর মতো কিছু ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস-এ কীভাবে নিজেকে প্রমোট করতে হয়, সবকিছুর গাইডলাইন-ই পেয়ে যাবেন কোর্সটিতে। আপনার কোর্স ইন্সট্রাক্টর জয়িতা ব্যানার্জি, যিনি TalkStory এর CEO এবং আপওয়ার্ক -এর একজন অত্যন্ত সফল ফ্রিল্যান্সার, তিনি আপনার দক্ষ ফ্রিল্যান্সার হওয়ার এই যাত্রায় আপনার পাশে থেকে আপনাকে গাইড করবেন।

একজন ফ্রিল্যান্সার হিসেবে যাত্রা শুরু করতে আজই এনরোল করুন কোর্সটিতে!

কোর্সটি কাদের জন্য?

  • যারা পড়াশোনার পাশাপাশি তাদের হাত খরচ চালানোর জন্য উপার্জন করতে চায়।
  • যারা আর্থিক দিক দিয়ে পরনির্ভরশীলতা দূর করতে ঘরে বসে আয় করতে চায়।
  • একজন সার্ভিস হোল্ডার যিনি তার কাজের পরে অবশিষ্ট সময়কে কাজে লাগিয়ে অর্থ উপার্জন করতে চায়।
  • যারা খুব কম খরচেই ফ্রিল্যান্সিং শিখতে চায়।
  • যারা ফ্রিল্যান্সিং-এর বেসিক বিষয়গুলি, কীভাবে প্রোফাইল এবং পোর্টফোলিও তৈরি করতে হয় এবং কীভাবে ফ্রিল্যান্সার হিসেবে আয় শুরু করা যায় তা শিখতে চায়।

কোর্সটি থেকে আপনি কী কী শিখবেন?

  • ফ্রিল্যান্সার হিসেবে কীভাবে ক্যারিয়ার শুরু করবেন।
  • কীভাবে নিজের দক্ষতা বৃদ্ধির জন্য প্র্যাকটিস করা প্রয়োজন।
  • ফ্রিল্যান্সিং এর বেসিকস।
  • কীভাবে ডিজিটাল মার্কেটিং এবং অ্যাডভার্টাইসমেন্ট করতে হয়।
  • কীভাবে একটি ফ্রিল্যান্সার পোর্টফোলিও তৈরি করতে হয়।
  • ক্লায়েন্ট কে হ্যান্ডেল করা এবং মার্কেটপ্লেসে গ্রাহকদের সাথে ডিল করার উপায়। ।

এই কোর্সের বৈশিষ্ট্যগুলো কী কী?

  • কোর্সটি সম্পূর্ণ বাংলা ভাষায় এবং একদম বিগিনারদের জন্য খুবই উপকারী।
  • ৭৮টি ভিডিও- এর সাথে ৭৩টি কুইজ এবং ৮টি চিট শীট।
  • কোর্সটি আপনাকে শুধু প্রোফাইল তৈরিতেই সাহায্য করবে না বরং কীভাবে উপার্জন শুরু করতে হবে সে সম্পর্কে সঠিক গাইডলাইন- ও দিবে।

শিক্ষার্থীরা যা বলছে

Riaz Hossain

অনার্স দ্বিতীয় বর্ষ। মাগুরা সরকারি কলেজ।

ঘরে বসে ফ্রিল্যান্সিং' কোর্সটি সত্যিই একটি অসাধারণ কোর্স, প্রত্যেকেরই কিছু না কিছু শিখার আছে। আমি মনে করি এই কোর্সটি করে একজন ব্যক্তি তার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার ভালোভাবে শুরু করতে পারবে।  ধন্যবাদ জানাই টেন মিনিট স্কুল ও প্রশিক্ষক জয়িতা আপুকে এত সুন্দর ভাবে কোর্সটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

Himangshu Biswas

AB Bank Ltd.

"ঘরে বসে ফ্রিল্যান্সিং" কোর্সটি সাজানোর জন্য রবি 10 মিনিটের স্কুলকে ধন্যবাদ জানাই। কন্টেন্ট ও প্রোফাইল তৈরি, মার্কেট গবেষণা পদ্ধতি এসব ক্লাসগুলো সত্যিই আমাকে অনুপ্রেরণা দিয়েছে। দক্ষতা বিকাশের জন্য এই কোর্সটি খুব সহায়ক, বিশেষত নতুন উপায়ে উদ্ভাবনী কর্মক্ষেত্রের সাথে যুক্ত হবে তাদের জন্য।

Shoumik Zaman

English Department, Moulvibazar Govt. College

ঘরে বসে Freelancing Course টি আমার অত্যন্ত ভালো লেগেছে। আমি নিজে টুকটাক কাজ জানার পরেও সঠিক গাইডলাইনের অভাবে, কাজে আসছিলো না। কোর্সটি করে অনেক কিছুই শিখতে পেরেছি যা আশা করি ভবিষ্যতে অনেক কাজে আসবে। ধন্যবাদ জানাই জয়িতা ব্যানার্জী আপুকে এইরকম একটি কোর্স আমাদের উপহার দেয়ার জন্য। ধন্যবাদ ১০ মিনিট স্কুল।

সচরাচর জিজ্ঞাসা




সময় লাগবে
20 ঘন্টা
৭৮টি ভিডিও
৭৩টি কুইজ
৮টি চিটশিট
২টি টাস্ক
১টি পিডিএফ বই
৪টি ফ্রী ভিডিও
৬ মাস কোর্সের সময়সীমা
প্রোমো কোড
৳ 4,500 ৳ 450