Help your kids to learn the basics of computer programming using java script blocks & create apps, games & websites with this course!

কোর্সটি কাদের জন্য?

  • প্রোগ্রামিংএ আগ্রহী শিক্ষার্থীগণ।
  • বাচ্চারা যারা ওয়েবসাইট, গেইম, এ্যাপগুলো কিভাবে কাজ করে তা শিখতে চায় এবং নিজেই বানাতে চায়।
  • যারা প্রোগ্রামিং এর বেসিক শিখতে চান।
  • বাবা - মা, যারা তাদের বাচ্চাদের কোডিং, অ্যাপ, ওয়েবসাইট এবং গেইম ডেভেলপমেন্ট এর সাথে পরিচয় করিয়ে দিতে চান।

কোর্স সম্পর্কে

'প্রোগ্রামিং'- শব্দটি শুনলেই কি আপনি ভয় পেয়ে যান? এর কারণ হতে পারে আপনি ছোটবেলা থেকে প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ এর বেসিক, লজিক বিল্ডিং, সিন্ট্যাক্স- এগুলোর সাথে তেমনভাবে পরিচিত নন। আপনি কি চান না আপনার বাচ্চাদের ক্ষেত্রে এমন একটি পরিবর্তন আসুক, যেন তারা কোডিং-এ নিজের দক্ষতাকে চিহ্নিত করতে পারে?

আপনার মতো ভবিষ্যৎ সচেতন অভিভাবকগণ যারা চান নিজেদের সন্তান আজ থেকে ১০ বছর পর কোডিং এর মতো বিষয় নিয়ে চিন্তিত না হোক, তাদের জন্যেই আমরা নিয়ে এসেছি 'বাচ্চাদের জন্য প্রোগ্রামিং' এই কোর্সটি! কোর্সটি সাজিয়েছেন প্রাপ্তি রহমান- যিনি ছোটদের প্রোগ্রামিং নিয়ে কাজ করার জন্য ২০২১ সালে জাতীয় আইসিটি পুরস্কার পেয়েছেন এবং ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম কর্তৃক 'গ্লোবার শেপার' হিসেবে নির্বাচিত হয়েছেন।

এই কোর্সটি মূলত তিনটি ভাগে বিভক্ত- ১. অ্যাপ ডেভেলপমেন্ট, ২. ওয়েব ডেভেলপমেন্ট এবং ৩. গেইম ডেভেলপমেন্ট। এই তিনটি ধাপে আপনার বাচ্চারা খুব সহজেই প্রোগ্রামিং এর সকল গুরুত্বপূর্ণ দিকসমূহ জানতে পারবে। এই কোর্সে আপনার বাচ্চারা শিখবে-কিভাবে জাভাস্ক্রিপ্ট লজিক ব্লক ব্যবহার করে কোডিং করা যায় (জাভাস্ক্রিপ্ট সারাবিশ্বের অন্যতম জনপ্রিয় প্রোগ্রামিং ল্যাংগুয়েজ)। এছাড়াও বাচ্চারা ইনফো-ডিসপ্লে এ্যাপ, বাটন-নেভিগেশন এ্যাপ, টাইমার এ্যাপ, পেইন্ট এ্যাপ এর মত এ্যাপ তৈরি থেকে শুরু করে স্পেইস শুটার, গোল্ড রাশ এর মত গেইমও তৈরি করে ফেলতে পারবে খুব সহজেই! এছাড়াও কোডিং এর বাস্তবিক অভিজ্ঞতা ও প্রয়োগ নিশ্চিত করতে তারা হাতেকলমে শিখবে কিভাবে HTML এবং CSS ব্যবহার করে অনায়াসে একটি ইনভেন্টরি ট্র্যাকার এবং সোশ্যাল মিডিয়া সাইট ডিজাইন করে ফেলা যায়। এ্যাপ, ওয়েব এবং গেইম ডেভেলপমেন্টের পাশাপাশি আপনার বাচ্চারা আরো শিখবে লজিক বিল্ডিং।

প্রাথমিক পর্যায়ের এই গুরুত্বপূর্ণ দিকনির্দেশনাগুলো ওদেরকে ভবিষ্যতে Python, Java, C++ এর মত আরো হাই লেভেল প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ আয়ত্ত করতে মানসিকভাবে প্রস্তুত করবে এবং প্রোগ্রামিং এর ভয় কাটিয়ে উঠতে প্রত্যক্ষভাবে ভূমিকা রাখবে।

তাহলে দেরি কিসের? প্রোগ্রামিং এর এক অনন্য জগতের সাথে আপনার বাচ্চাকে পরিচয় করিয়ে দিতে এবং তাদের সৃজনশীলতার সর্বোচ্চ বিকাশ ঘটাতে, চমৎকার এই কোর্সটিতে আজই এনরোল করিয়ে ফেলুন।

কোর্সটি থেকে আপনার সন্তান কী কী শিখবে?

  • JavaScript, HTML & CSS এর বেসিক, লজিক বিল্ডিং, অ্যাপ, গেইম এবং ওয়েবসাইট ডেভেলপমেন্ট।
  • কিভাবে ডিসপ্লে এ্যাপ, বাটন নেভিগেশন এ্যাপ, টাইমার এ্যাপ, পেইন্ট এ্যাপের মত মজাদার এ্যাপ তৈরি করা যায়।
  • কিভাবে স্পেইস শুটার, গোল্ড রাশ এর মত গেইম তৈরি করা যায়।
  • কিভাবে HTML এবং CSS ব্যবহার করে অনায়াসে একটি ইনভেন্টরি ট্র্যাকার এবং সোশ্যাল মিডিয়া সাইট ডিজাইন করা যায়।

কোর্সটির বিশেষ বৈশিষ্ট্যগুলো কী কী?

  • এই কোর্সের প্রতিটি মডিউলের উপর একটি হ্যান্ডস-অন প্রোজেক্ট থাকবে যা কোর্সের বিষয়বস্তুর যথাযথ শিক্ষা ও বাস্তবিক প্রয়োগ নিশ্চিত করবে।
  • কোর্সের বিষয়বস্তু এমনভাবে সাজানো হয়েছে যেন ভবিষ্যতের বাচ্চারা যেকোন স্তরের প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখার জন্য নিজেরাই নিজেদের মানসিকভাবে প্রস্তুত করতে পারে। বাচ্চাদেরকে কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী করে তুলতে এই কোর্সটিতে কোডিং-এর প্রাথমিক বিষয়গুলোকে অন্তর্ভুক্ত করা হয়েছে।
  • কোর্সের শিক্ষক- প্রাপ্তি রহমান অত্যন্ত মেধাবী একজন প্রশিক্ষক। ছোটদের প্রোগ্রামিংনিয়ে কাজ করার জন্য ২০২১ সালে তিনি জাতীয় আইসিটি পুরস্কার পেয়েছেন এবং ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম কর্তৃক 'গ্লোবার শেইপার' হিসেবে নির্বাচিত হয়েছেন। বাচ্চাদের কোডিং-এর দক্ষতাকে অন্য মাত্রায় পৌঁছে দেয়ার লক্ষ্যেই তিনি তার মূল্যবান দিকনির্দেশনা এই কোর্সের মাধ্যমে বাচ্চাদের মাঝে ছড়িয়ে দেবেন।



সময় লাগবে
3 ঘন্টা
২১ টি ভিডিও
২০ টি কুইজ
২০ টি নোট
৩ টি ফ্রী ভিডিও
৬ মাস কোর্সের সময়সীমা
প্রোমো কোড
৳ 4,500 ৳ 450