Home

    Courses

    Adobe Illustrator

    Adobe Illustrator

    কোর্স ইন্সট্রাক্টর

    Mohammad Yeasir

    Top Rated Illustrator, Concept Artist
    Illustrator & Concept Artist, Founder of Spinxart

    কোর্সটি করে যা শিখবেন

    • অ্যাডোবি ইলাস্ট্রেটর এর বেসিক থেকে ইন্টারমিডিয়েট লেভেলর খুটিনাটি সবকিছু।
    • গ্রাফিক ডিজাইনিং এর ব্যবহারিক দক্ষতা আয়ত্ত করার বিভিন্ন কৌশল।
    • অ্যাডোবি ইলাস্ট্রেটর ব্যবহার করে ডিজিটাল মার্কেটিং এর কাজে প্রয়োজনীয় বিভিন্ন গ্রাফিক কন্টেন্ট সহজেই তৈরি করার পদ্ধতি।

    কোর্স সম্পর্কে বিস্তারিত

    কোর্স সম্পর্কে

    গ্রাফিক্স এর কাজের উপযোগী সফটওয়্যার হিসেবে বিশ্বের সর্বাধিক জনপ্রিয় ভেক্টরভিত্তিক গ্রাফিক ডিজাইন সফটওয়্যার অ্যাডোবি ইলাস্ট্রেটর বেশ পরিচিত। এক সময় শুধু ফন্ট বানানোর কাজে এই সফটওয়্যারটি ব্যবহার করা হলেও, বর্তমানে নানা রকম কাজে ব্যবহার হয় অ্যাডোবি ইলাস্ট্রেটর। ডিজিটাল অ্যাড, বিলবোর্ড অ্যাড, গ্রাফিক্স ডিজাইন, প্রিন্ট ডিজাইনসহ ভেক্টর ভিত্তিক যেকোনো ইন্টারফেস নিয়ে কাজ করার জন্য সারা বিশ্বেই অ্যাডোবি ইলাস্ট্রেটর ভীষণ জনপ্রিয়।


    অ্যাডোবি ইলাস্ট্রেটর এর কাজ জানা থাকলে চাকরি পেতে সুবিধা তো হবেই, ফ্রিল্যান্সার হিসেবে অনলাইনেও আপনি প্রচুর কাজ পাবেন। আরো আছে নিজের সিভিতে গ্রাফিক ডিজাইন এর স্কিল উল্লেখ করে বাড়তি সুবিধা লাভ!


    কিন্তু ইলাস্ট্রেটরে থাকা শত শত টুলস দেখে আপনার ভয় পেয়ে যাওয়াটা খুবই স্বাভাবিক। তাই শিক্ষার্থীদেরকে অ্যাডোবি ইলাস্ট্রেটর এর যাবতীয় খুঁটিনাটি ও এর ব্যবহার শেখাতে টেন মিনিট স্কুল নিয়ে এলো ''Adobe Illustrator" কোর্স এই গ্রাফিক ডিজাইন কোর্স -টি সাজানো হয়েছে একদম নতুনদের কথা মাথায় রেখে। এই কোর্সের মাধ্যমেই আপনাদের গ্রাফিক ডিজাইনিং এর হাতেখড়ি হবে। এই কোর্সটি করার ফলে শিক্ষার্থীরা ভেক্টর আর্টের মাধ্যমে ভিজ্যুয়াল মার্কেটিং, ব্র্যান্ডিং, ওয়েবসাইট ডিজাইন, বাচ্চাদের বইয়ের ইলাস্ট্রেশন, POD পণ্য, 2D আর্ট এবং আরও অনেক কিছু শিখতে পারবেন। তাই দেরি না করে আজই এনরোল করে ফেলুন দারুণ এই গ্রাফিক ডিজাইন কোর্স -টি তে!

    কোর্সটিতে যা যা আছে:

  1. কীভাবে Fundamental Anatomy, Gesture এবং Detailing এর মাধ্যমে ক্যারেক্টার আর্ট করতে হয়।
  2. Math's Toolset, Pen Tool, Brushes, Perspective Tool Sets ব্যবহার করে ছবি আঁকার নিয়ম।
  3. কীভাবে Menu Bar, Image Trace, Properties, Align Panels, Color Panels, Primitive shapes & Customization এর মতো অ্যাডোবি ইলাস্ট্রেটর এর বেসিক থেকে এডভান্সড টুলস ব্যবহার করতে হয়।
  4. এই গ্রাফিক ডিজাইন কোর্স -টি তে আরও আছে Principle of Design, Rough Sketch, Tracing/ Line Art, Basement Color Apply, Lighting & Presentation এর নিয়ম ও ব্যবহারিক জ্ঞান।
  5. কোর্সটি যেভাবে আপনাকে সহায়তা করবে:

  6. ব্র্যান্ড আইডেন্টিটি ডিজাইনিং সম্পর্কে জেনে নিজেকে ডিজিটাল আর্টিস্ট হিসেবে প্রতিষ্ঠিত করা।
  7. মানসম্পন্ন অ্যানিমেশন স্কিল ডেভেলপ করতে সক্ষম হওয়া।
  8. গ্রাফিক ডিজাইন এর বেসিক থেকে ইন্টারমিডিয়েট স্কিলস আয়ত্ত, যেমন বিজ্ঞাপন, পোস্টার, লিফলেট, ভিজিটিং কার্ড, ইনভাইটেশন কার্ড, ডায়াগ্রাম, লোগো, চার্ট তৈরি করতে পারা।
  9. খুব সহজেই মাল্টিমিডিয়া, ওয়েবপেইজ ও গ্রাফিক ডিজাইনের কাজ শিখে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে অনলাইন আয়ের একটি উৎস তৈরি করতে পারা।
  10. Adobe Illustrator

    কোর্সটি করছেন 747 জন

    সময় লাগবে 6 ঘন্টা

    ভিডিও ৩৩ টি

    ১৭ টি নোট

    ১২ টি অ্যাসাইনমেন্ট