Home

Courses

Spoken+Grammar Bundle

Spoken+Grammar Bundle

কোর্স ইন্সট্রাক্টর

Instructor Munzereen Shahid

Munzereen Shahid

MSc (English), University of Oxford (UK);
BA, MA (English), University of Dhaka;
IELTS: 8.5

কোর্সটি করে যা শিখবেন

  • স্কুল-কলেজ কিংবা আড্ডায়-অফিসে অনায়াসে, নিঃসংকোচে ও জড়তা ছাড়াই সঠিক উচ্চারণে কনফিডেন্টভাবে ইংরেজিতে কথা বলার দক্ষতা।
  • জব ইন্টারভিউ, প্রেজেন্টেশন, ভাইভা, দেশি-বিদেশি ক্লায়েন্ট মিটিং, কলিগদের সাথে আলাপচারিতা, পাবলিক স্পিকিং, অপরিচিত কারো সাথে কথা শুরু করা ইত্যাদি ছাড়াও যেকোনো পরিস্থিতিতে ইংরেজিতে কথা বলার দক্ষতা।
  • মুখস্থ করা ছাড়াই সঠিকভাবে ইংরেজি গ্রামারের সকল নিয়ম শেখা ও সে অনুযায়ী প্রয়োগ করা।
  • উদাহরণসহ গ্রামারের বাস্তব প্রয়োগ বুঝে সে অনুযায়ী কথা বলা ও লেখার দক্ষতা অর্জন করা।
  • চর্চার মাধ্যমে গ্রামারের কঠিন থেকে কঠিনতর বিষয়গুলো আত্মস্থ করা।

কোর্স সম্পর্কে বিস্তারিত

’Spoken+Grammar Bundle’ কোর্সটি কাদের জন্য

  • যাদের জনসমক্ষে ইংরেজিতে কথা বলায় জড়তা, ভয়, দ্বিধা বা সংকোচ রয়েছে।

  • যারা প্রফেশনাল জীবনে ইংরেজিতে কথা বলার দক্ষতার অভাবে পিছিয়ে পড়ছেন।

  • যারা সহজে ইংরেজিতে কথা বলার ও সঠিক গ্রামার ব্যবহারের দক্ষতা অর্জন করতে চান।

  • যারা যথোপযুক্ত গ্রামার ব্যবহার করে অ্যাকাডেমিক এবং প্রফেশনাল জগতে নিজেকে আরও স্মার্ট হিসেবে তুলে ধরতে চান।

  • যারা ইংরেজিতে ভালো কথা বলতে পারেন কিন্তু গ্রামারের ভালো দখলের অভাবে ফ্লুয়েন্টলি কথোপকথন চালিয়ে যেতে পারেন না।

’Spoken+Grammar Bundle’-টি কমপ্লিট করে আপনি কী কী করতে পারবেন?

  • আপনি স্কুল-কলেজ, পরিবার, বন্ধু, আত্মীয় এবং অফিসের কলিগদের সাথে সাবলীলভাবে এবং আত্মবিশ্বাসের সাথে জড়তা ছাড়াই ইংরেজিতে কথা বলতে পারবেন।

  • ইংরেজিতে প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিংসহ বিভিন্ন দক্ষতার উন্নয়ন করতে পারবেন।

  • এসএসসি, এইচএসসি, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা, IELTS, SAT, বিসিএস এবং চাকরির বিভিন্ন পরীক্ষাসহ সকল পরীক্ষার ইংরেজি গ্রামার অংশে ভালো করতে পারবেন।

  • ইংরেজিতে ভীতি ও জড়তা দূর করে ভাইভা, ইন্টারভিউ ইত্যাদিতে ভালো করতে পারবেন।

কেন ‘Spoken+Grammar Bundle’ কোর্সটি করবেন?

ইংরেজি আমাদের মাতৃভাষা নয়। কিন্তু এটি বহুল প্রচলিত আন্তর্জাতিক ভাষা হওয়ায়, ইংরেজিতে দক্ষতা অর্জন করলে পুরো পৃথিবীতেই আপনার জন্য সুযোগ সৃষ্টি হয়ে যাবে। এমনকি আমাদের দেশের সকল অফিস কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে ইংরেজিতেই অনেক কাজকর্ম করতে হয়। তাই দেখা যায় যে, ইংরেজিতে দক্ষতার অভাবে অনেকেই ভালো চাকরি পায় না কিংবা শিক্ষা জীবনেও পিছিয়ে পড়ে। যারা ইংরেজিতে দক্ষ, অ্যাকাডেমিক ও প্রফেশনাল জীবনে ভালো করা তাদের জন্য অনেকটাই সহজ হয়ে যায়। তাই বলা হয়ে থাকে, “বর্তমান যুগে ইংরেজি ভাষা শেখা সবচেয়ে বড় স্কিল।”

এই “Spoken+Grammar Bundle” কোর্সটি মূলত আপনাকে ইংরেজিতে গুছিয়ে কথা বলা এবং সঠিকভাবে গ্রামার প্রয়োগে দক্ষ করে তুলবে। আমরা কথা বলার সময় অনেকেই জড়তায় ভুগি। এর কারণ হলো, ইংরেজিতে কথা বলাটা আমরা সেভাবে শিখেই আসি নি। ‘ঘরে বসে Spoken English’ কোর্সটি থেকে আপনি শিখবেন কিভাবে সাবলীলভাবে, নিঃসংকোচে, সহজে ও অনায়াসে ইংরেজিতে কথা বলা যায়।

শুধু কি কথা বলতে পারলেই হবে? একইসাথে গ্রামারেও দক্ষ হতে হবে। স্কুল-কলেজ কিংবা ইউনিভার্সিটিতে আমরা ছাত্র-ছাত্রীরা নিয়মিত ইংরেজি শিখে আসছি। কিন্তু তারপরেও, আমরা অ্যাকাডেমিক পরীক্ষা, ভর্তি পরীক্ষা কিংবা চাকরির পরীক্ষায় ইংরেজিতে খারাপ করে থাকি। এর প্রধান কারণ হলো, সঠিকভাবে ইংরেজি গ্রামার না শিখে বরং পরীক্ষায় পাশ করার জন্য ইংরেজি গ্রামার শেখা। ‘ঘরে বসে English Grammar’ কোর্সটি থেকে আপনার সে ফাঁকা জায়গাটিও পূর্ণ হবে। সেটাও আবার মুখস্থ ছাড়া, সহজ কিছু কৌশলের মাধ্যমে।

ফলে ‘Spoken+Grammar Bundle’-এর এই দুটি কোর্স একত্র করলে, ইংরেজিতে আপনার আর দুর্বলতা থাকার কোনো উপায় নেই। অনর্গল ও শুদ্ধভাবে ইংরেজিতে কথা বলতে পারবেন আপনিও! এবং হয়ে উঠবেন অ্যাকাডেমিক ও প্রফেশনাল জীবনে স্মার্ট একজন ব্যক্তি! কেননা, বর্তমান যুগে সঠিকভাবে ইংরেজি বলাটাও কিন্তু স্মার্টনেস।

’Spoken+Grammar Bundle’-এর ইন্সট্রাক্টর সম্পর্কে বিস্তারিত:

এই ‘Spoken+Grammar Bundle’ কোর্সটিতে ‘ঘরে বসে Spoken English’ এবং ‘ঘরে বসে English Grammar' কোর্স দুটির ইন্সট্রাক্টর হিসেবে থাকছেন- মুনজেরিন শহীদ। জনপ্রিয় এই শিক্ষক টেন মিনিট স্কুলে যোগদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়েই। এরপর তিনি IELTS Band Score 8.5 নিয়ে দ্বিতীয় মাস্টার্স করতে পাড়ি জমান বিশ্বের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। ফিরে এসে তিনি আবার টেন মিনিট স্কুলে নিয়মিতভাবে যুক্ত হন এবং বর্তমানে তিনি টেন মিনিট স্কুলে চিফ ইন্সট্রাক্টর হিসেবে নিযুক্ত আছেন।

সকল শ্রেণি পেশার মানুষের জন্য কোর্স তৈরি করে ছাত্রছাত্রী, অভিভাবক, চাকুরিজীবী এমনকি শিশুদের কাছেও জনপ্রিয়তার শীর্ষে মুনজেরিন শহীদ। শিক্ষকতার পাশাপাশি তিনি ইংরেজি বিষয়ক বেশ কয়েকটি বই লিখে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন। ২০২১ সালে তার লেখা 'ঘরে বসে Spoken English' বইটি দেড় লাখের বেশি মানুষ সংগ্রহ করায় “রকমারি বেস্ট সেলার” অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি।

সাম্প্রতিক সময়ে মুনজেরিন শহীদ নিয়ে এসেছেন নতুন আরও একটি কোর্স যার নাম 'ঘরে বসে English Grammar'। এই কোর্সটিতে তিনি খুব সহজেই মুখস্থ করা ছাড়াই ইংরেজি গ্রামারের বেসিক থেকে অ্যাডভান্সড লেভেলের সব রুলসগুলো বাংলাদেশ কেন্দ্রিক বাস্তব অভিজ্ঞতা ও উদাহরণ এর মাধ্যমে শিখিয়েছেন। ইতোমধ্যে এই ইংরেজি গ্রামারের কোর্সটিও বেশ জনপ্রিয়তা পেয়েছে।

শেষ কথা:

বর্তমান যুগে ইংরেজিতে দক্ষ হওয়ার; বিশেষত কথা বলায় দক্ষ হওয়ার কোনো বিকল্প নেই। শিক্ষক, বন্ধু, আত্মীয়, অফিসের কলিগ কিংবা কোনো ক্লায়েন্ট, যেকোনো জায়গায়ই সাবলীল ইংরেজি কথোপকথন ও সঠিক গ্রামার ব্যবহার আপনাকে করে তুলবে আরও বেশি স্মার্ট এবং আরও বেশি গ্রহণযোগ্য। অ্যাকাডেমিক লাইফ এবং ক্যারিয়ারে ভালো অবস্থান তৈরি করতে এখনই এনরোল করুন আমাদের ‘Spoken+Grammar Bundle’ কোর্সটিতে।

কোর্স সার্টিফিকেটসমূহ

কোর্সটি সফলভাবে শেষ করলে আপনার জন্য আছে সার্টিফিকেট যা আপনি-

  • আপনার সিভিতে যোগ করতে পারবেন

  • লিংকডইন প্রোফাইলে সরাসরি শেয়ার করতে পারবেন

  • ফেসবুকে এক ক্লিকেই শেয়ার করতে পারবেন

Certificate for Spoken+Grammar Bundle
Certificate for Spoken+Grammar Bundle

ক্লাস করার জন্য প্রয়োজন হবে

  • ইন্টারনেট সংযোগ (ওয়াইফাই বা মোবাইল ইন্টারনেট)

  • স্মার্টফোন অথবা পিসি

যেভাবে পেমেন্ট করবেন

কীভাবে পেমেন্ট করবেন তা বিস্তারিত জানতে এই ভিডিওটি দেখুন

সচরাচর জিজ্ঞাসা

আরও কোন জিজ্ঞাসা আছে?

Spoken+Grammar Bundle

icon

কোর্সটি করছেন ৫৭ জন

icon

সময় লাগবে ৪৫ ঘন্টা

icon

১১১টি ভিডিও

icon

৩১ সেট কুইজ

icon

১১১টি নোট

icon

৫৭০টি ফ্ল্যাশকার্ড

icon

সময়সীমা ৬ মাস

স্বত্ব © ২০১৫ - ২০২৪ টেন মিনিট স্কুল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত